Search This Blog

ভালবাসার ছন্দ

তুমি আসতে যখন বিদ্যালয়ে;
        থাকতাম তোমার পথ চেয়ে,
চুপি চুপি আড় নয়নে
        চাইতাম তোমার পথপানে।
মৃদু মৃদু হাসি তোমার
        তীর বসাত বুকে আমার।
চাইতে যখন আমার দিকে
        বদন খানি হতো ফিকে।
কোন মোহিনী যাদু বলে
        প্রেম নামেরই মায়াজালে,
অদৃশ্য এক আকর্ষণে
        পুলক আমার জাগত মনে।

চলন তোমার বলন তোমার বলন তোমার
        সব কিছুতেই ছন্দ।
সেই ছন্দ দেখেই
        লেগে গেল ভালবাসার দন্দ।
নামটি তোমার মধুর অতি,
        চোখ ধাঁধানো রুপ।
ঐ কাজল চোখের চাহনিতে-
        কাঁপত আমার বুক।
যতক্ষণ থাকতে তুমি
        আমার নয়ন জুড়ে,
দেখতাম তোমায় চুপিসারে
আমি বারে বারে।

যখন আমি একা থাকি
        কল্পনার তুলি দিয়ে
ভালবাসার রং নিয়ে
        তোমার ছবি আঁকি।
এই যদি হয় ভালবাসা-
        ভালবাসি আমি।
তুমিই বল বিচার করে
        করেছি কি দোষ আমি।
                        -ঝড়ের পাখি

                        BE-OB-OC

No comments:

Post a Comment