Search This Blog

প্রিয়জন


- কেমন আছো ?
- আপনাকে তো ঠিক চিনলাম না !
- আপনি নয় তুমি......
- তোমাকে তো আমি চিনি না !
- আমি তো চিনি।
- কীভাবে চিনলে ?
- কেন, দুটি চোখ আর মন দিয়ে,
  নয়নের আলোতে, হৃদয়ের অভব্যক্তিতে,
  হিয়ার ছোঁয়ায়, কল্পনার শক্তিতে।
- কেন চিনলে ?
- প্রয়োজনে, মানবিকতার টানে-
  ভালবাসার মায়ায় আর দর্শনের পরিতৃপ্তিতে।
  কিংবা তোমাকে চিনবো বলেই হয়তো
  আমার এ আগমন।
- আমাকে কক্ষনও দেখেছো ?
- এইতো দেখলাম।
- এর আগে কক্ষনও-
- ছোট্ট জীবনে এই বিশাল পৃথিবীর
  কত কিছুই তো দেখি;
  হয়তো বা দেখে থাকবো; হয়তো বা না।
- আমি কি তোমার পরিচিত কেউ ?
- এই তো পরিচিত হলাম,
  কেউ তো কারও পরিচিত থাকে না,
  পরিচিত হয়।
  পৃথিবীতে সবার আগমন-
  পরিচয়হীন, অপরিচিত হয়ে।
- অদ্ভুত তো.........!
- অদ্ভুত আমি, অদ্ভুত তুমিও...
  কোন কিছুই ভূত নয় !
  স্রষ্টার সমস্ত সৃষ্টি ই অদ্ভুত।
  আর এ জন্য পৃথিবীতে বসবাসটা
  এতটা মধুময়, বোর নয়।


- হা... হা... হা... (মুচকি হাসি) তারপর......
- আলাপন, আমন্ত্রণ, নিমন্ত্রন,
  প্রিয়জন।

ঝড়ের পাখি
২৮-০২-০৫

No comments:

Post a Comment