Search This Blog

দখলদারিত্ব



আমার চোখের দিকে তাকাও!
তোমার চোখের সাগরে ডুব দেব,
সমুদ্রের তলদেশে অবস্থিত হৃদয়ের
দরজায় কড়া নাড়বো।
চোখটা নামিয়ে নিও না।
আমাকে কাদিও না।


তোমার হৃদয়টা কি ঘুমিয়েছিল?
দরজা খুলতে এত দেরি করছো কেন?
দ রজার কপাট খুলে দাও;
জানালা গুলোও খুলতে দাও।


দখিনা বাতাস প্রবেশ করুক হৃদয়ে
হু-হু করে।
লিলুয়া বাতাসের শীতল শিহরনে-
তোমাকে করুক রোমাঞ্চিত।
নিঃ শাসের সাথে প্রবেশ করবো তোমার ফুসফুসে,
হৃৎ পিন্ডে; রক্ত কনিকার সাথে মিশে যাবো,
শিরা-উপশিরা হয়ে মিশে যাবো প্রতিটি কোষে।


হৃৎপিন্ডের প্রতিটি ক্ম্পনে-কম্পিত হবো আমি।
এক সময় তোমার সব কিছু দখল করে নেবো;
তখন  আর তুমি আমাকে তোমার থেকে
বিচ্ছিন্ন করতে পারবে না।


তুমি মানে আমি, আমি মানে তুমি।
আমাকে অবহেলা করলে, অবহেলিত হবে তুমিই;
আমাকে আঘাত করলে আহত হবে তুমি।
কেঁদনা- কেননা তোমার অশ্রুতেও
মিশে আছি আমি।
আমাকে যখন ঝরাবে --তোমার কপোল
বেয়ে তোমার ওষ্ঠে পড়বো;-
চুমোয় চুমোয় তোমাকে
উষ্ণ করে তুলবো।
এবার বলো ---
আমাকে ভালবাসবে না?

ঝড়ের পাখি

No comments:

Post a Comment